শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ০১:০২ পূর্বাহ্ন

গল্পের সঙ্গী হতে পারে অ্যাালেক্সা

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০১৯
  • ৫৩৪ বার পঠিত

‘হাই অ্যালেক্সা। প্লিজ ফেভার মি।’ যে কোনও প্রশ্ন করলেই উত্তর মেলে সঙ্গে সঙ্গে। কিন্তু ইংরেজি ছাড়া অন্য কোনও ভাষা ব্যবহারের ক্ষেত্রে বেশ সমস্যায় পড়তে হতো অ্যালেক্সাকে। তাই ইংরেজিতে ভালো না হলে, অনেক ক্ষেত্রেই ঝামেলা পোহাতে হতো ব্যবহারকারীদের।

শিগগিরই এই সমস্যার সমাধান হতে চলেছে। তবে সুখবরটা ভারতীয়দের জন্য। এবার সাবলীলভাবে হিন্দি বলবে অ্যালেক্সা।
অ্যালেক্সা কর্মকর্তা রোহিত প্রসাদ জানান, সাবলীলভাবে হিন্দি বলতে ও বুঝতে পারে অ্যালেক্সা, তা নিশ্চিত করতেই কাজ চলছে। খুব শিগগিরই সহজতর হবে অ্যালেক্সার সঙ্গে হিন্দি কথপোকথন।

তিনি জানান, মূলত ভারতীয় ক্রেতাদের জন্যই হিন্দি ভাষার ক্ষেত্রে স্পষ্টতা আনতে কাজ করা হচ্ছে। যদিও এখনও হিন্দি বুঝতে এবং বলতে সক্ষম অ্যালেক্সা। তবে তা সবসময় নয়। অধিকাংশ ক্ষেত্রেই অনেক সময়ই ভাঙা ভাঙা হিন্দির সঙ্গেই ইংরেজি ব্যবহার করে আপনার প্রশ্নের উত্তর দেয় অ্যালেক্সা।
জানা গেছে, অনেকটা সহজেই হিন্দি ভাষা ব্যবহারের ক্ষেত্রে স্পষ্টতা আনা সম্ভব ছিল। কিন্তু চেষ্টা করা হয়েছে যতটা নির্ভুল সম্ভব, ততটাই যেন বলতে পারে অ্যালেক্সা। সেই কারণেই কিছুটা বেশি সময় কেটেছে।

তবে এমন ঘটনা এটিই প্রথম নয়, এর আগেও ভাষার ক্ষেত্রে একাধিক আপডেট এনেছে অ্যালেক্সা। গত বছর থেকেই হিন্দি, তেলুগু, তামিল-সহ কয়েকটি ভাষা বুঝতে ও বলতে সক্ষম অ্যালেক্সা। তবে তা নিতান্তই ভাঙা ভাঙা শব্দে। এবার আপনার সঙ্গে অনেক বেশি সাবলীল হবে অ্যালেক্সা।
জানা গেছে, আপনি যদি সিনেমার টিকিট বুক করতে বলেন, সেক্ষেত্রে আপনাকে ক্যাবের পরামর্শও দেবে সে।

রোহিত প্রসাদের কথায়, আমরা এমন কিছু করতে চেয়েছি, যেখানে ব্যবহারকারীকে কোনও রকম সংকোচ বোধ করতে হবে না। ঠিক যেমন ভাবে বন্ধু-বান্ধব, পরিবারের সঙ্গে কথা বলেন সেভাবেই কথা হবে অ্যালেক্সার সঙ্গেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 deshantortv

This site Development & Maintenance by Fahim Shaon

themebaonlic1718051743