রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০, ০৫:৪৬ অপরাহ্ন

স্মার্টফোনের আসক্তি দূর করবে গুগলের যেসব অ্যাপ

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : রবিবার, ২৬ জানুয়ারী, ২০২০
  • ৭৯ বার পঠিত
স্মার্টফোন (ছবি : ইন্টারনেট)

বহুজাতিক মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠান গুগল স্মার্টফোনের আসক্তি দূর করতে পরীক্ষামূলকভাবে ‘এনভেলপ’, ‘অ্যাক্টিভিটি বাবল’ ও ‘স্ক্রিন স্টপওয়াচ’ নামে তিনটি অ্যাপস চালু করেছে।

গুগল ‘পিক্সেল ৩এ’ মডেলের ফোনটির জন্য ‘এনভেলপ’ অ্যাপটি ডিজাইন করা হয়েছে। অ্যাপটি ইনস্টল করার পর ডায়ালার অ্যাপ ব্যবহার ও কল রিসিভ করা যাবে। তবে ক্যামেরা ব্যবহারের জন্য পৃথক ব্যবস্থা থাকবে। কিন্তু ছবি ও ভিডিও করার পরই তা দেখা যাবে না। কেবলমাত্র অ্যাপস থেকে বের হয়ে আসার পরই ছবি ও ভিডিও দেখা যাবে।

‘অ্যাক্টিভিটি বাবল’ ও ‘স্ক্রিন স্টপওয়াচ’ অ্যাপ দুটিগুগল ‘পিক্সেল ৩এ’ সহ অন্যান্য ফোনেও কাজ করবে। ‘অ্যাক্টিভিটি বাবল’ অ্যাপে ওয়ালপেপার সেট করলে স্মার্টফোনে নতুন একটি লাইভ ওয়ালপেপার আসবে। ফোন আনলক করলে প্রতিবারই হোমস্ক্রিন ওয়ালপেপারে একটি করে নতুন বাবল তৈরি হবে। যতবার ফোন আনলক করা হবে হোমস্ক্রিনে বাবলের সংখ্যাও তত হবে।

‘স্ক্রিন স্টপওয়াচ’ অ্যাপটিও অনেকটা ‘অ্যাক্টিভিটি বাবল’ এর মতো। এতে লাইভ ওয়ালপেপার সেট করলে দিনে মোট কত সময় স্মার্টফোনের ডিসপ্লে অন থাকছে তা দেখা যাবে। এতে গ্রাহক স্মার্টফোনের অতিরিক্ত ব্যবহার সম্পর্কে অবগত হবেন।

আপাতত এই অ্যাপগুলো শুধুমাত্র অ্যান্ড্রয়েড ফোনেই চলবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 deshantortv

This site Development & Maintenance by Fahim Shaon

themebaonlic1718051743