বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০, ০৫:২৩ পূর্বাহ্ন

বিদ্রোহীদের বিরুদ্ধে ছাত্রলীগ সম্পাদকের মায়ের মামলা

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ৩৮ বার পঠিত
ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবের মা মোছাম্মৎ রাশিদা খাতুন।

রবিবার (২৬ জানুয়ারি) কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী (দ্বিতীয়) আদালতে বাদি হয়ে দণ্ডবিধির ১৪৩/১৪৭/১৪৮/৩২৩/৩২৪/৩২৬/৩০৭/১১৪ ও বিস্ফোরক দ্রব্য আইনের ৩/৪ ধারায় মামলা দায়ের করেন।

মামলায় পদবঞ্চিত বিদ্রোহী গ্রুপের নেতা শাখা ছাত্রলীগের সাবেক সহসম্পাদক ফয়সাল সিদ্দিকী আরাফাতকে ১ নম্বর আসামি, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালনকে ২ নম্বর আসামী, সাবেক সাংগঠনিক সম্পাদক শিশির ইসলাম বাবুকে ৩ নম্বর আসামী, সাবেক সহসভাপতি আল আমিনকে ৪ নম্বর আসামি, সাবেক সাংগঠনিক সম্পাদক তৌকির মাহফুজ মাসুদকে ৫ নম্বর আসামি, ছাত্রলীগ নেতা আদিতকে ৬ নম্বর, ইমনকে ৭ নম্বর, হানিফ হোসাইনকে ৮ নম্বর সহ অজ্ঞাত ১৫-২০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, রাকিব মাস্টার্সে অধ্যয়নরত, ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।
গত ২১ জানুয়ারি থিসিস পেপার জমা দেওয়ার জন্য সে বিশ্ববিদ্যালয়ে যায়। এ সময় তাকে দেখতে পেয়ে বিশ্ববিদ্যালয়ের গেটে উল্লিখিত আসামিরাসহ অজ্ঞাত ১৫-২০ জন দেশীয় অস্ত্র-শস্ত্র, লাঠিসোটা নিয়ে হত্যার উদ্দেশ্যে তার ওপর হামলা করে।

এজাহারে আরও উল্লেখ করা হয়, ২১ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের কৃষ্ণচূড়া গাছের কাছে মামলার ১ নম্বর সাক্ষী ও সাধারণ সম্পাদক রাকিবকে দেখামাত্র ২ নম্বর আসামী মিজানুর রহমান লালন বলেন যে, রাকিব ও রবিউলকে ধর খুন কর, নেতা হবার শখ মিটিয়ে দে।

এই কথা বলার সঙ্গে সঙ্গে ৩, ৮ ও ৫ নম্বর আসামী ককটেল বিস্ফোরণ ঘটায়। তখন ১ নম্বর আসামী ফয়সাল সিদ্দিকী আরাফাত তার হাতে থাকা ধারালো অস্ত্র দিয়ে রাকিব কে লক্ষ্য করে কোপ দেয়। কিন্তু তা লক্ষ্যভ্রষ্ট হয়। তবে রাকিব মারাত্মক ভাবে আহত হয়। এরপর তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি-সম্পাদক তাদের অনুসারীদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রবেশ করতে গেলেই প্রধান ফটকের সামনে দুই গ্রুপের এই রক্তক্ষয়ী সংঘর্ষের সূত্রপাত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ছাত্রলীগ সম্পাদকসহ উভয় গ্রুপের প্রায় ২০ জন নেতাকর্মী আহত হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2019 deshantortv
themebaonlic1718051743
%d bloggers like this: